সাকিবকে নিয়ে পাকিস্তানের রমিজ রাজার মন্তব্য, সমালোচনার ঝড়

স্পোর্টস ডেস্ক • সব খেলোয়াড়দের জন্য সাকিবের শাস্তি একটি শিক্ষা’ বলে মন্তব্য করে বাংলাদেশী ক্রিকেটপ্রেমীদের সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও ক্রিকেট ধারাভাষ্যকার রমিজ রাজা।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গিয়ে ধারাভাষ্যকার পেশায় যোগ দেওয়া পাকিস্তানের সাবেক ক্রিকেটার রমিজ রাজা মঙ্গলবার এক টুইট বার্তায় বলেছেন, ‘সব ক্রীড়াপ্রেমী ও সব খেলোয়াড়দের জন্য সাকিবের শাস্তি একটি শিক্ষা। আপনি যদি নিয়ম-নীতিকে তোয়াক্কা না করে খেলার চেয়েও বড় হতে চান তাহলে চরম পতনের জন্যও তৈরি থাকুন। সাকিবের ঘটনা এসময় দু:খজনক বলেও উল্লেখ করেন এই সাবেক অধিনায়ক।

এদিকে রমিজ রাজার টুইট বার্তায় ক্ষেপেছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। রমিজ রাজার বক্তব্যের প্রতিবাদ জানিয়ে লেখক ওবায়দুল হক লিখেছেন ‘তাতে আপনার সমস্যা কি?সাকিব আমাদের রাজা। আর কত ICC এর গোলামি করবেন? আলিমদারের মতো লোকের শাস্তির দাবী করেছেন কখনো?

প্রকৌশলী হাসান চৌধুরী লিখেছেন ‘পাকিস্তানিরা সুযোগ পেলেই বাঙ্গালীদের কানের নিচে থাপ্পর দিতে ভুল করেনা। বাংলা হারালেও বাঙ্গালীদের সাথে পাকিস্তানিরা রাজার ছেলের মতো আচরণের অভ্যাস বদলাতে পারেনি!! সাবধান!!

এর আগে ২০০৩ সালে টাইগারদের পাকিস্তান সফর চলাকালে কমেন্ট্রিবক্সে বাংলাদেশ নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ক্রিকেটবিশ্বে সমালোচিত হয়েছিলো রমিজ রাজা।
২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে আরো একবার সমালোচনার মুখে পড়েছিলেন সাবেক এই পাকিস্তানের অধিনায়ক।

প্রসংগত জুয়াড়িদের কাছ থেকে তিনবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পরও তা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) না জানানোর অপরাধে সাকিবকে একবছর নিষিদ্ধ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা (আইসিসি)।